সর্বশেষ সংবাদ

রেজা কিবরিয়াকে দলে ফেরাতে শর্ত দিলেন ভিপি নুর

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, ইনসাফ কমিটি ও শওকত মাহমুদদের সঙ্গ ছাড়লে গণঅধিকার পরিষদের সাবেক আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে আবারও দলে ফেরানো হবে। রোববার (৯ জুলাই) বিকেলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নুর বলেন, রেজা কিবরিয়া আমাদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক। তাকে নিয়ে এখনো আমরা কাজ করবো। যদি তিনি ঘোষণা দেন গোয়েন্দা সংস্থার ফাঁদ মাসুদ করিম, এনায়েত করিমদের তৎপরতা, এতে তিনি অংশ হবেন না। ইনসাফ কমিটিসহ শওকত মাহমুদদের কোনো প্রোগ্রামে যাবেন না। এই কথাটা দিলেই, আমরা আগামীকাল তাকে দলে ফিরিয়ে নেবো। কিন্তু রেজা কিবরিয়া সেখানে জিম্মি হয়ে আছেন। ওখান থেকে সুবিধা পাচ্ছেন। ওই মধু তিনি ছাড়তে পারবেন না।

বহিষ্কৃতরা যদি ভুল বুঝতে পেরে জনগণের সামনে দুঃখ প্রকাশ করে, তাহলে তাদের আগের পদ ও অবস্থান নিশ্চিত করা হবে বলেও জানান নুর।

তিনি বলেন, প্রতিকূল সময়েও কাউন্সিলের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আগামীকাল সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মাধ্যমে ৮ সদস্যের উচ্চতর পরিষদ গঠিত হবে। সেখানে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।

দলের ভাঙন প্রসঙ্গে তিনি বলেন, এটি স্বাভাবিক ঘটনা। দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর দিকে তাকান। আওয়ামী লীগ অসংখ্য বার ভেঙেছে। বিএনপি ভেঙেছে, জাতীয় পার্টি ভেঙেছে। বিভিন্ন দেশে যখন ফ্যাসিবাদী শক্তি থাকে, তখন তারা তাদের বিরোধী শক্তিকে ভাঙার জন্য নানান কৌশল নিয়ে থাকে। আওয়ামী লীগ ১৪ বছর ধরে ক্ষমতায় আছে। নির্বাচনকে সামনে রেখে তারা বিরোধীদের দল ভাঙার জন্য নানান ভাবে চেষ্টা করে যাচ্ছে।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত