সর্বশেষ সংবাদ

শাকিব খানের প্রিয়তমা সিনেমার এক লুকেই খরচ ৫ লাখ টাকা

দীর্ঘ দিন পর ‘প্রিয়তমা’র শুটিং দিয়ে ক্যামেরার সামনে দাড়িয়েছেন শাকিব খান। নিজেকে তিনি ভেঙে ভিন্ন অবতারে হাজির করার যে আপ্রাণ চেষ্টা তা একে একে প্রমাণ করছেন। সিনেমার পোস্টারে ছিল ভিন্ন ঝলক। টিজারেও ছিল বৈচিত্র্য।

গত মঙ্গলবার (২০ জুন) বিকেলে এক উদ্ভুতভাবে ধরা দেন কিং খান। ভক্ত থেকে তারকা, সবাই প্রশংসায় পঞ্চমুখ হলেন। হবেনই বা না কেন? দীর্ঘ ক্যারিয়ারে এমন লুকে যে এবারই প্রথম ধরা দিলেন শাকিব।

ছবিতে দেখা যায়, সাদা পাকা লম্বা চুল ও দাড়ি। সাদা পায়জামা-পাঞ্জাবি পরে বসে আছেন এক বৃদ্ধ। মুখ ও হাতের চামড়ার ভাঁজে প্রকাশ পাচ্ছে বয়সের ছাপ। জীবন সায়াহ্নে এসে অপলক দৃষ্টিতে তাকিয়ে কী যেন খুঁজছেন। ক্যাপশনে লেখা, ‘আছি তোমারই অপেক্ষায়…।’ মুহূর্তেই নেটমাধ্যমে ভাইরাল হয়ে যায় বয়স্ক শাকিবের লুক!

ছবিতে ব্যবহৃত ছোট্ট এই অংশটুকুর দৃশ্যায়নে ‘প্রিয়তমা’ টিমের খাটুনিও কিন্তু কম ছিল না। প্রথমেই শঙ্কা ছিল, ছয়–সাত মিনিটের এই অংশ করতে শাকিব খান রাজি হবেন কি না? তবে চিত্রনাট্য পড়ে বৃদ্ধের এই অংশটুকু করতে বেশ আগ্রহী হয়ে ওঠেন শাকিব। এরপর থেকেই চলে এর প্রস্তুতি পর্ব। এই অংশের জন্য বরাদ্দ করতে হয় মোটা অঙ্কের বাজেট। ১৫ দিনের মতো সময় দিতে হয় প্রস্থেটিক মেকআপ টিমকে।

প্রথমে নেওয়া হয় শাকিবের মুখমণ্ডলের মাপ। সেভাবে একটি আবরণ তৈরি করা হয়। সেখানে চুল–দাড়ি বসিয়ে ঠিক করা হয় লুক। পরে চরিত্রের সঙ্গের মানানসই কি না, যাচাই করার জন্য লুক পরীক্ষা করা হয়।

মেকআপ আর্টিস্ট সবুজ খান বলেন, ‘পুরো শুটিংয়ে আমরা এই অংশটা নিয়ে চিন্তিত ছিলাম। কারণ, প্রস্থেটিক মেকআপ করাটা কঠিন। দীর্ঘ সময় প্রয়োজন হয়। একটানা বসে থাকতে হয়। ভুল করা যাবে না। সব আলাদা করে লিখে রাখতে হয়। মেকআপের কাজগুলোও ভাগ করে দিতে হয়। শুটিংয়ের সময় এই মেকআপ দিতে আমাদের প্রতিদিন ছয় থেকে সাত ঘণ্টা লাগত। এই মেকআপ তুলতেও আবার তিন ঘণ্টা সময় লেগেছিল। তিন দিন আগে থেকেই আমরা টানা এই মেকআপের সঙ্গে ছিলাম।’

শাকিব খানকে দুই দিন সকাল সাতটা থেকে এই মেকআপ নিতে হয়। এ ধরনের মেকআপে খরচ কেমন, জানতে চাইলে পরিচালক হিমেল আশরাফ বলেন, ‘এটা অনেক ব্যয়বহুল। যে কারণে ঢালিউড সিনেমায় এ মেকআপের খরচ প্রযোজক বহন করতে চান না। কিন্তু আমরা কোনো ছাড় দিইনি। এই অর্থ দিয়ে অনায়াসে আমরা মারপিটের কয়েকটি দৃশ্য করতে পারতাম।’ তবে একটি সূত্র বলছে, প্রস্থেটিক এই মেকআপের পেছনে খরচ পাঁচ লাখ টাকার কম নয়।

ইতোমধ্যে প্রিয়তমার শুটিং শেষ হয়েছে। হল বুকিং এজেন্ট থেকে শুরু করে হলমালিকদের আগ্রহের চাহিদার শীর্ষে আছে এই সিনেমাটিও। বুধবার (২১ জুন) সিনেমাটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। আর কোনো বাঁধা থাকছেনা সিনেমাটি মুক্তিতে।

‘প্রিয়তমা’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলক্তার অভিনেত্রী ইধিকা পাল। টেলিভিশন সিরিয়ালের পরিচিত মুখ তিনি। জানা গেছে, ২০২২ সালে জি-বাংলায় প্রচারিত ধারাবাহিক ‘পিলু’ সিরিয়ালে অভিনয় করেন ইধিকা। এরপর ‘রিমলি’ সিরিয়ালে প্রধান চরিত্রে অভিনয় করেন। সিরিয়ালপ্রেমীদের কাছে তিনি মোটামুটি জনপ্রিয়।

আরও পড়ুন

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত