সর্বশেষ সংবাদ

ইসলামী আন্দোলনের গণমিছিলে পুলিশের বাধা

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিলের দাবিতে কমিশন কার্যালয় অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিলে বাধা দিয়েছে পুলিশ।

বুধবার (২১ জুন) সকাল কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হলেও বেলা ১২টায় বাইতুল মোকাররমের উত্তর গেটের সামনে থেকে নির্বাচন কমিশন অভিমুখী গণমিছিলটি শুরু হয়। এতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই নেতৃত্ব দেন।

মিছিলটি পল্টন মোড় হয়ে বিজয়নগর দিয়ে শান্তিনগর মোড়ে পৌঁছালে বেলা ১২টা ২০ মিনিটে পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশের বাধার মুখে পড়ে ইসলামী আন্দোলনের নেতারা সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে কর্মসূচি শেষ করেন।

সমাবেশে আমীর সৈয়দ রেজাউল করিম বলেন, আমরা মানুষের কল্যাণের জন্য কর্মসূচি বাস্তবায়ন করি। আমাদের কর্মসূচিতে প্রশাসন বাধা দিয়েছে। কিন্তু ধৈর্যের বাঁধ যখন ভেঙে যাবে তখন এ বাধা কোনো কাজে আসবে না। অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করে সরকারকে বঙ্গোপসাগরে নিক্ষেপ করতে হবে।

পুলিশের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, কর্মদিবসে মানুষের যেন ভোগান্তি না হয় সেজন্য গণমিছিল সীমিত করা হবে। তাদের খুব বেশিদূর এগোতে দেওয়া হবে না।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ‘ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল কর্মসূচি ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কর্মদিবসে মানুষের ভোগান্তি এড়াতে গণমিছিল সীমিত করা হবে। পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।’

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত