সর্বশেষ সংবাদ

ফকিরহাটে অভিযানে ফ্যাক্টরি মালিককে জরিমানা

মেহেদি হাসান নয়ন, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-৬ এর যৌথ অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের নকল আইসক্রিম তৈরির দায়ে মালিক রানা কে ৪০ হাজার টাকা জরিমানা ও জনস্বাস্থের জন্য ক্ষতিকর মালামাল ধ্বংশ করা হয় এবং অবৈধ কারখানাটি সিলগালা করা হয়েছে। সোমবার (১৯ জুন) দুপুরে ফকিরহাট উপজেলার কাটাখালি শ্যামবাগাত ভেজাল আইসক্রিম তৈরি কারখানায় এ অভিযান পরিচালিত হয়।

দীর্ঘদিন ধরে এ আইসক্রিম কারখানা বিভিন্ন ব্রান্ডের নকল আইসক্রিম তৈরি করে আসছিল এমন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-৬ এর সদর কোম্পানির একটি আভিধানিক দল অভিযানের নেতৃত্ব দিয়েছেন।

র‌্যাব-৬ সদর কোম্পানী কমান্ডার, পুলিশ সুপার মো. বদরুদ্দোজা বলেন, পচা কেমিক্যাল, ধং দিয়ে আইসক্রিম তৈরির প্লেটে ময়লা, মেয়াদ, উৎপাদনের তারিখ, অস্বাস্থ্যকর আইসক্রিম তৈরি করার কারণে আমাদের অভিযান, ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বাগেরহাটের ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, আমরা অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ, বিভিন্ন ব্র্যান্ডের নকল আইসক্রিম তৈরি করছে কারখানাটি কাগজপত্র বিহিন অস্বাস্থ্যকর, অপরিষ্কার পরিবেশ দুর্গন্ধ সৃষ্টি হওয়ায় ভেজাল আইসক্রিম কারখানায় মোবাইল কোর্টে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়, সেইসাথে কারখানাটি সিলগালা করা হয়েছে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত