সর্বশেষ সংবাদ

মির্জাপুরে ৫ শতাধিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদনাকারী প্রায় ৫শতাধিক কৃষকদের নিয়ে কৃষক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ জুন) বিকেলে উপজেলার বাঁশতৈল ইউনিয়নের বাঁশতৈল গ্রামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ।

এছাড়াও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা ও আজহারুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম মনির, বাঁশতৈল ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার পাল বলেন, মূলত এই কৃষক সমাবেশ ও মতবিনিময় সভার মাধ্যমে পরিবেশ বান্ধব ও বিষমুক্ত সবজি চাষের প্রক্রিয়া নিয়ে সরাসরি কৃষকদের মতামত নেওয়ার জন্যই এই আয়োজন। কৃষকরা এই পদ্ধতিতে চাষাবাদ করে লাভবান হচ্ছেন এবং আমরা নিরাপদ সবজি পাচ্ছি। আশা করছি সারা উপজেলায় কৃষকরা এই পদ্ধতি অনুসরণ করে চাষাবাদে আগ্রহী হবেন।

প্রসঙ্গত, পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের অর্থায়নে ২০২২-২৩ অর্থবছরে উপজেলার বাঁশতৈল ইউনিয়নে ৫শত কৃষককে সবজি বীজ, চারা, জৈব সার, মালচিং সীটসহ অন্যান্য উপকরণ সহায়তা হিসেবে প্রদান করা হয়।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত