সর্বশেষ সংবাদ

ভক্তদের সুখবর দিলেন মিথিলা

পেশাগত জীবন সমন্বয় করে একটু একটু করে সিনেমার কাজে ব্যস্ত হয়ে পড়ছেন রাফিয়াত রশিদ মিথিলা। ভালো গল্পের সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেলে লুফে নেন।

তিনি জানেন, ১০টি গড়পড়তা সিনেমার চেয়ে একটি ভালো সিনেমা দর্শকের মনে আজীবন বাঁচিয়ে রাখে। আর সেকারণে, ঢালিউড হোক কিংবা টলিউড—সবখানে সিনেমা নির্বাচনের ক্ষেত্রে দিচ্ছেন গল্পকে প্রাধান্য।

সেই ধারাবাহিকতায় এবার শরৎচন্দ্রের গল্পের নায়িকা হয়ে আসছেন মিথিলা। শরৎচন্দ্রের প্রখ্যাত গল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে তৈরি হতে যাচ্ছে ‘ও অভাগী’ নামের একটি সিনেমা। এতে প্রধান চরিত্রে দেখা যাবে মিথিলাকে। সিনেমাটি নির্মাণ করবেন অনির্বাণ চক্রবর্তী।

ছবিটি প্রসঙ্গে এর আগে ভারতীয় সংবাদমাধ্যমকে অনির্বাণ বলেছিলেন, “ছোটবেলা থেকেই শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের যেকোনো লেখা পড়েই মনে হতো যেন সিনেমা দেখছি। বড় হয়ে মনে হলো সিনেমা বানানো উচিৎ। মাত্র একটা লাইনেই অনেকগুলি অনেকগুলি দৃশ্যের কন্টেন্ট পাওয়া যায় তার লেখায়। ‘ও অভাগী’ হলো ‘অভাগীর স্বর্গ’ গল্পটির অ্যাডাপ্টেশন।”

তিনি আরও বলেছিলেন, ‘ষাট- সত্তর দশকের গ্রাম্য সমাজের কুৎসিত দিকগুলোর আসল রূপ তুলে ধরা হয়েছে এই ছবিতে। যদিও মূল গল্পের প্রেক্ষাপট ছিল আরও প্রাচীন। কেন্দ্রীয় চরিত্র হিসাবে বেশকিছু নতুন চরিত্র যোগ হয়েছে চিত্রনাট্যে। মূল গল্পকে বিকৃত না করে নতুন ও ইউনিক কিছু তৈরি করাই ছিল আসল চ্যালেঞ্জ।’

এ ছবিতে মিথিলা ছাড়াও অভিনয় করেছেন আরজে সায়ন, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়, সৌরভ হালদার, ইশান মজুমদার সহ অন্যান্যরা। পরিচালনার পাশাপাশি, ছবির ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অনির্বাণ নিজেই।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

সেরা পঠিত