সর্বশেষ সংবাদ

ফ্যান, লাইট, টিভি, ফ্রিজ সবই চলছে কিন্তু ওঠে না বিদ্যুৎ বিল!

বিদ্যুতের মিটারের তার টেম্পারিং করে সংযোগ বাইপাস করা হয়েছে। এতে বাড়ির ফ্যান, লাইট, টিভি, ফ্রিজ সবই চলছে কিন্তু ওঠছে না বিদ্যুৎ বিল। সম্প্রতি এমন অভিনব বিদ্যুৎ চুরির চিত্র ধরা পড়েছে যশোরে। শহরের দুটি এলাকায় অভিযান চালিয়ে তিনটি বাড়ি থেকে এমন ১৭টি মিটার জব্দ করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগ বলছে, সার্ভিস বাইপাস’র মাধ্যমে এমন অভিনব পদ্ধতিতে বিদ্যুৎ চুরি করা হয়। এই সার্ভিস বাইপাসে বাড়ির সবকিছু চললেও মিটারে বিদ্যুত বিল ওঠে না।

মিটার পরীক্ষাকালে দেখা যায়, বিদ্যুতের খুঁটি থেকে যে তার বাড়ির মিটারে সংযুক্ত হয়েছে। কিন্তু মিটারের প্রান্তের তারের আবরণ খুলে তার সংযুক্ত করে বাড়ির মধ্যে নেয়া হয়েছে। এই তারের বিদ্যুতেই চলছে বাড়ির ফ্যান, লাইট, টিভি, ফ্রিজসহ সবকিছু।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি ওয়েস্টপাওয়ার জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) এ অভিযোগ আসে কিছু এলাকায় মিটার টেম্পারিং করে বিদ্যুৎ চুরি করা হচ্ছে। এই অভিযোগে সূত্র ধরে বিদ্যুত বিভাগ যশোর শহরের ষষ্ঠীতলাপাড়া ও বেজপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ওই এলাকার বিভিন্ন বাড়ির মিটার পরীক্ষা করা হয়।

এ সময় শহরের ষষ্ঠীতলাপাড়ার বসন্ত কুমার সড়কের নওরোজ আলী ও টিংকু এবং রেলরোড এলাকার শাহবুদ্দিন খানের বাড়িতে এমন ১৭টি মিটার পাওয়া গেছে। যেগুলোর মিটারের তারে টেম্পারিং করা হয়েছে। একটি মিটার থেকে চারটি অবৈধ সংযোগের চিত্রও পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে ওজোপাডিকো লি. এর সহকারী প্রকৌশলী শামসুজ্জোহা বলেন, দীর্ঘদিন ধরে ওই গ্রাহকরা ‘সার্ভিস বাইপাস’ করে বিদ্যুৎ চুরি করে আসছিলেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সেটি ধরা পড়েছে। এ কারণে তিনটি বাড়ি থেকে ১৭টি মিটার জব্দ ও ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত