সর্বশেষ সংবাদ

সৌদি আরবে একাধিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক- সৌদি আরবের রাজধানী রিয়াদে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। বৃহস্পতিবার রিয়াদের গুরুত্বপূর্ণ টার্গেটে এই হামলা চালানোর দাবি করেছে গোষ্ঠীটি।

 

ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইরত সৌদি নেতৃত্বাধীন জোট এক বিবৃতিতে বলেছে, রিয়াদের দিকে ধেয়ে আসা একাধিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক ড্রোন ভূপাতিত করেছে জোটের সৈন্যরা।

 

বিবৃতিতে বিস্তারিত কোনও তথ্য না দিয়ে বলা হয়েছে, ইরান-সমর্থিত ইয়েমেনের হুথি গোষ্ঠী সৌদি আরবে বেসামরিক টার্গেটে ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করেছে।

 

হুথি সামরিক শাখার মুখপাত্র ইয়াহিয়া সারিয়া বলেছেন, তারা রিয়াদে গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে একটি দুল-ফাক্কর ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও তিনটি সামাদ-৩ ড্রোন ছুড়েছে। অতীতেও ইয়েমেনি এই বিদ্রোহী গোষ্ঠী সৌদি আরব লক্ষ্য করে বেশ কয়েকবার হামলা চালিয়েছে।

 

টুইটারে দেয়া এক বিবৃতিতে সারিয়া বলেছেন, আমাদের দেশের বিরুদ্ধে শত্রুদের অব্যাহত অবরোধ এবং স্থায়ী উসকানির জবাবে এই হামলা চালানো হয়েছে। ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আরবের আগ্রাসন অব্যাহত থাকলে আরও হামলা চালানো হবে বলে অঙ্গীকার করেছেন তিনি।

 

হুতিদের বিরুদ্ধে লড়াইয়ে সৌদি নেতৃত্বাধীন জোটের বরাতে বার্তা সংস্থা এসপিএর খবরে বলা হয়, বৃহস্পতিবার ভোররাতে এসব হামলার চেষ্টা হয়। চলতি মাসে সৌদি আরবের মূলভূখন্ডে হুতিরা একের পর এক ড্রোন হামলা চালাচ্ছে বলেও জোট বাহিনী জানায়।

 

২০১৪ সালের শেষ দিকে শিয়া হুতি বিদ্রোহীরা ইয়েমেনের রাজধানী সানা দখল করে সুন্নি সরকারকে ক্ষমতাচ্যুত করে। এরপর তারা দেশের অধিকাংশ স্থান দখল করে নিলে ২০১৫ সালের মার্চের শেষ দিকে ইয়েমেনের গৃহযুদ্ধে হস্তক্ষেপ করে প্রতিবেশী সৌদি আরবের নেতৃত্বাধীন আরব বাহিনীগুলোর জোট।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত